1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

২২৩ রানের লিড নিয়েছে ভারত

  • আপডেট টাইম : শনিবার, ১১ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১১৩ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : বর্ডার-গাভাস্কার সিরিজের প্রথম টেস্টের প্রথম ইনিংসের পরই চালকের আসনে বসেছে ভারত। কারণ, অস্ট্রেলিয়ার প্রথম ইনিংসের (১৭৭) জবাবে ভারত নিজেদের প্রথম ইনিংসে করেছে ৪০০ রান। যেখানে তাদের লিড দাঁড়িয়েছে ২২৩ রানে।
ভারতীয় ব্যাটসম্যানদের মধ্যে দারুণ ব্যাটিং করেছেন রোহিত শর্মা (১২০), রবীন্দ্র জাদেজা ও অক্ষর প্যাটেল। দীর্ঘ দেড় বছর পর টেস্টে শতক হাঁকিয়ে রেকর্ড গড়েন রোহিত। টেস্ট ক্রিকেটে অধিনায়ক হিসেবে রোহিতের এটি প্রথম শতক। পাশাপাশি, ভারতের একমাত্র অধিনায়ক হিসেবে তিন সংস্করণেই সেঞ্চুরি হাঁকানোর রেকর্ড গড়েন তিনি। বিশ্বে চতুর্থ অধিনায়ক হিসেবে এই কীর্তি গড়েছেন রোহিত। এর আগে অধিনায়ক হিসেবে তিন সংস্করণে সেঞ্চুরি পেয়েছেন তিলকরতেœ দিলশান, ফাফ ডু প্লেসি, বাবর আজম।

৭০ করে রবীন্দ্র জাদেজা আউট হওয়ার পরও অনেকটা সময় লড়াই চালিয়ে গেছেন অক্ষর প্যাটেল। সম্ভাবনা ছিল টেস্ট ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি ছোঁয়ারও। কিন্তু সঙ্গীর অভাবে সেই স্বপ্ন পূরণ করতে পারেননি। ১৬ রান দূরে থাকতে আউট হয়ে যান অক্ষর। ১৭৪ বলে সাজানো তার ৮৪ রানের ইনিংসে ১০টি বাউন্ডারির সঙ্গে ছিল একটি ছক্কার মার। এ ছাড়া মোহাম্মদ শামির ব্যাট থেকে আসে ৩৭।
অস্ট্রেলিয়ার অভিষিক্ত অফস্পিনার টড মার্ফি ১২৪ রান খরচায় একাই নিয়েছেন ৭টি উইকেট।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..